শামসুল আলম শারেক, টেকনাফ:
টেকনাফে উপজেলার হ্নীলা ইউনিয়ন পরিষদের সংরক্ষিত-৩ এর নারী মেম্বার মর্জিনা আক্তার ছিদ্দিকী ৮নং ওয়ার্ডের লেদা কোব্বাসপাড়া ফোরকানিয়া মাদরাসা সংস্কারের নামে উপজেলা প্রকৌশল অধিদপ্তরের আওতায় বরাদ্দকৃত প্রকল্পের কোন প্রকার কাজ না করেই পুরো টাকা আত্মসাত করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় লোকজন এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত আবেদন করেছেন।

সুত্র জানায়, উপজেলা প্রকৌশল অধিদপ্তর হ্নীলা ইউনিয়ন পরিষদের লেদা কুব্বাস পাড়া ফোরকানিয়া মাদরাসা সংস্কারের জন্য এক লক্ষ টাকার একটি প্রকল্প বরাদ্দ দেয়। ২০১৬-২০১৭ অর্থ বছরে বরাদ্দকৃত প্রকল্পটির স্কিম কোড ৪২২৯০-১৭-১০০৩৮। যার রোড কোড ৪২২৯০। নারী মেম্বার মর্জিনা মসজিদ কমিটি এবং এলাকাবাসীর অগোচরে ফোরকানিয়া মাদরাসা সংস্কারে নামে প্রকল্পটি জমা দিয়ে কোন প্রকার কাজ না করে পুরো টাকা খেয়ে ফেলেছেন। ফোরকানিয়া মাদরাসায় মর্জিনা মেম্বার কোন কাজই করেনি বলে ইউপি মেম্বার নুরুল হুদা, মসজিদ কমিটির সভাপতি মৌলভী জামাল হোসাইনসহ এলাকাবাসীরা জানিয়েছেন।

অভিযুক্ত নারী মেম্বার ফোরকানিয়া সংস্কারের নামে বরাদ্দকৃত প্রকল্পের টাকা উত্তোলনের বিষয়টি স্বীকার করে বলেন, ইউএনও বা উর্ধ্বতন কর্তৃপক্ষের কেউ জানতে চাইলে আমি এর জবাবদিহি করব।

হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচ.কে.আনোয়ার সিআইপি বলেন, নারী মেম্বার মর্জিনা প্রকল্পের টাকা উত্তোলন করে কোন কাজ না করেই পুরাটা আত্মসাত করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) তুষার আহমদ জানান, ফেরকানিয়ার টাকা আত্মসাত বিষয়টি খুবই দু:খজনক। তিনি তদন্ত করে উক্ত জনপ্রতিনিধির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানান।